সর্বশেষ ব্রেকিংঃ-
Home » জাতীয় » ১০ টাকায় এসি প্রাইভেটকারে মগবাজার থেকে মিরপুর!
capture

১০ টাকায় এসি প্রাইভেটকারে মগবাজার থেকে মিরপুর!

শিরোনাম দেখে হয়তো আমাকে পাগলও ভাবতে পারেন। কিন্তু এটাই সত্যি। রাত দুপুরে নতুন একটি প্রো-ভক্স প্রাইভেটকারে করে মগবাজার থেকে মিরপুর-১ নম্বর ১০ টাকা ভাড়া দিয়ে তো আপনি যাননি। বন্ধুকে নিয়ে আমিই গিয়েছি। আর টাকা তো আমার পকেট থেকে গিয়েছে।

নিয়ম অনুযায়ী দেয়ার কথা ছিল পাঁচ টাকাই। কিন্তু ভাঙতি ছিল না বলে চালককে দিলাম ১০ টাকার আস্ত একটি নোট।

বলতে ভুলে গেলে চলবে না, গাড়িটি ছিল একেবারে নতুন, চকচকে। শীতকাল বলে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রটি ব্যবহার করা হয়নি। তবে উঠতেই চালক বলেছেন, ‘স্যার আপনি চাইলে এসি দিয়ে দেবো।’

সময় ৮ জানুয়ারি দিবাগত রাত দেড়টা। ঘনিষ্ঠ বন্ধু ফখরুল ইসলামের নবাগত বাচ্চার জন্য মগবাজারের আদ-দ্বীন হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে বসে অপেক্ষায় আমরা। হঠাৎ পাশে থাকা আরেক বন্ধু শাহাদাতুল ইসলামের কাছে একটি দুঃসংবাদের ফোন। অপর প্রান্ত থেকে জানানো হলো-মিরপুরের ডেলটা হাসপাতালে চিকিৎসাধীন তার বোন জামাইয়ের ভাই আর বেঁচে নেই।

এতো রাতে মিরপুর যাওয়া নিয়ে সবার কপালে চিন্তার ভাঁজ। কারণ কোনো ব্যক্তিগত বাহন নেই। কিন্তু অভয় দিলেন শাহাদাত। বললেন,রাত হলেও খোঁজ নিয়ে দেখি উবারের কোনো গাড়ি পাওয়া যায় কি না।

ইতিমধ্যে অনেকেই উবার সম্পর্কে জেনে গেছেন। স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর ট্যাক্সি পরিবহনসেবা উবার সম্প্রতি রাজধানীতে চালু হয়েছে। সহজেই যাত্রীদের নিরাপদ,নির্ভরযোগ্য ও সাশ্রয়ী মূল্যে সেবা প্রদানের উদ্দেশ্যে এটি চালু হলেও বিআরটিএর পক্ষ থেকে একে অবৈধ ঘোষণা করা হয়েছে। কিন্তু এটি ছিলো পুরোদমে। কারণ তাদের সেবায় স্বস্তিতে আছে যাত্রীরা।

পরে উবার চালু করে দেখা গেলো মগবাজারের আশপাশে ছয়টি গাড়ি রয়েছে। সবচেয়ে কাছে দেখা যায় সোনারগাঁও হোটেলের সামনে প্রো-ভক্স গাড়ি নিয়ে অপেক্ষায় আছেন চালক রেজাউল। দুরত্ব দেখানো হলো- আমাদের অবস্থানে আসতে তার সময় লাগবে ছয় মিনিট।

পরে তার কাছে রিকোয়েস্ট পাঠানোর এক মিনিটের মধ্যে উল্টো ফোন করে জানতে চাইলেন, ‘স্যার আমি উবার থেকে বলছি। আপনি কি মিরপুরে যাবেন?’ হ্যাঁ-বলার পর নির্ধারিত সময়ের মধ্যেই আদ-দ্বীন হাসপাতালের মূল ফটকে এসে আবারো ফোন। বললেন, ‘স্যার আমি চলে এসেছি।’ এমন চিত্র দেখে সাথে থাকা অন্যরা তো অবাক!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>