Home » আন্তর্জাতিক » সৌদির রাজকন্যা খাদিজার বিয়েতে খরচ ৮ হাজার কোটি টাকা!
45

সৌদির রাজকন্যা খাদিজার বিয়েতে খরচ ৮ হাজার কোটি টাকা!

সৌদি আরবের মুসলিম ধনুকুবের বাবা তার পুত্রের বিয়েতে এমন খরচ করেছেন যে তা শোনার পর সে কেউ চমকিয়ে উঠতে পারে। ধনুকুবের মিখাইল গুতসেরিয়েভ তার ২৮ বছর বয়সী পুত্র সাইদ গুতসেরিয়েভের বিয়ে দিয়েছেন ২০ বছরের কনে খাদিজা উঝাকোভার সাথে। আর তারকাঠাসা মস্কোর এই জাঁকজমকপূর্ণ বিয়েতে খরচ করেছেন ৮ হাজার কোটি টাকা!

বিশ্ববাজারে তেলের মূল্য নিন্মমুখী হলেও মিখাইলের এই খরচ করতে এতটুকু বাঁধেনি। কারণ সৌদি এই রাজ্যশাসকের পুত্রের ভালোবাসার মানুষটির সাথে বিয়ে বলে কথা, তাই টাকার দিকে তাঁকায়নি তিনি।
তারকাঠাসা বিয়ের সংবর্ধনা অনুষ্ঠানে বিনোদনের জন্য তিনি হাজির করিয়েছেন এনরিক ইগ্লেসিয়াস, এল্টন জন ও স্টিংয়ের মত জনপ্রিয় শিল্পীদের। নাচিয়েছেন জেনিফার লোপেজের মত তারকাকে।
এই উদযাপনের মধ্যে আতশবাজি ও নয় স্তর বিশিষ্ট বিয়ের কেকও ছিল। আগত অতিথিরা অসংখ্য ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-ইন্সটাগ্রামে শেয়ার করেছেন। তার মধ্যে জাঁকালো পুষ্পশোভিত দেয়াল এবং শামিয়ানার ছবিও রয়েছে।
কনের পরনে ছিল বিখ্যাত ডিজাইনার এলি সাবেরের কাস্টম গুটির কাজ করা গাউন যার মূল্য ২০,৪০,০০০ টাকা। পোশাকটি আমদানি করা হয় প্যারিস থেকে যার ওজন ২৫ পাউন্ডের মত। অত্যধিক গুটি কাজের কারণেই এমন ওজন।
মিখাইল গুতসেরিয়েভের বেশ কয়েকটা তেল কোম্পানি রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার অর্থনীতি নিম্নগামী হলে তিনি সম্পদ ক্রয় এবং গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোয় বিনিয়োগ করেন। তার পুত্র সাইদ গুতসেরিয়েভ ব্রিটেনের অক্সফোর্ড থেকে প্রত্নতত্ত্ব ও ভূগোল বিষয়ে পড়াশোনা শেষ করে এখন পারিবারিক ব্যবসা দেখাশুনা করছেন।
ফোর্বসের দেয়া তথ্য মতে মিখাইল গুতসেরিয়েভের সম্পদের পরিমাণ ৬২ হাজার কোটি টাকা। এর বেশির ভাগই তিনি অর্জন করেছেন কমিউনিজম ব্যবস্থার পতনের পরে বেসরকারি ব্যাংকিং খাতে বিনিয়োগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>