সর্বশেষ ব্রেকিংঃ-
Home » খেলা » শেষ পর্যন্ত জিতেছে পাকিস্তানই
Capture

শেষ পর্যন্ত জিতেছে পাকিস্তানই

চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হেরে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছেও হারলে বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে সরফরাজ আহমেদদের। তাই মরিয়া হয়ে মাঠে নামে তারা। ২২০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৭ ওভারে তিন উইকেটে হারিয়ে ১১৯ তুলে নেয় পাকিস্তান।

এর পরই বৃষ্টি এসে হানা দেয়। খেলা বন্ধ হয়ে যায়। বাকি সময়ে আর একটি বলও মাঠে না গড়ানোয় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে এই ম্যাচে ১৯ রানে জিতে যায় পাকিস্তান।

এবারের আসরের অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে মাত্র ২১৯ রানেই বেঁধে ফেলে  জয়ের কাজটা অনেকখানি এগিয়ে রেখেছেন পাকিস্তানের বোলাররা। ব্যাট হাতেও পাকিস্তান দেখাচ্ছে ভালো নৈপুণ্য। বড় কোনো জুটি গড়ে তুলতে না পারলেও দারুণ দলীয় সমন্বয়ের সুবাদে জয়ের পথে এগিয়ে যাচ্ছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

অষ্টম ওভারে পাকিস্তানকে জোড়া ধাক্কা দিয়েছিলেন মরনে মরকেল। এক ওভারেই সাজঘরে ফিরিয়েছিলেন দুই ওপেনার ফরহাদ জামান (৩১) ও আজহার আলীকে (৯)। ২৪তম ওভারে ২৬ রান করা মোহাম্মদ হাফিজও হয়েছেন মরকেলের শিকার। চতুর্থ উইকেটে ২৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছেন শোয়েব মালিক ও বাবর আজম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ডেভিড মিলারের ৭৫ রানের অপরাজিত ইনিংসটির সুবাদে স্কোরবোর্ডে ২১৯ রান জমা করেছিল দক্ষিণ আফ্রিকা। ইনিংসের শেষপর্যায়ে ক্রিস মরিস ও কাগিসো রাবাদা খেলেছিলেন ২৮ ও ২৬ রানের ছোট কিন্তু গুরুত্বপূর্ণ দুটি ইনিংস।

পাকিস্তানের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন হাসান আলী। দুটি করে উইকেট গেছে ইমাদ ওয়াসিম ও জুনায়েদ খানের ঝুলিতে।

এই জয়ে সেমিফাইনালে খেলার  আশা জিইয়ে রেখেছে পাকিস্তান। শেষ চারে খেলতে হলে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্যই জিততে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>