Home » আন্তর্জাতিক » মালয়েশিয়া পুলিশের আইজি বাংলাদেশের রতন চৌকিদার!
51

মালয়েশিয়া পুলিশের আইজি বাংলাদেশের রতন চৌকিদার!

মালয়েশিয়ায় এক বাংলাদেশিকে নিয়ে চলছে তোলপাড়। প্রতিদিন কত কত মানুষ এসে তাঁর সঙ্গে সেলফি তুলতে অনুরোধ করেন। এর পর পুলিশের আইজির সঙ্গে ছবি তোলা হয়েছে বলে ফেসবুকে পোস্ট করেন। অনেক সময় কাজ ফেলে মানুষের আবদার মেটাতে হয় বাংলাদেশের রতন চৌকিদারকে।
কাজের প্রয়োজনে যেকোনো সময় মন্ত্রী, প্রধানমন্ত্রীকেও ডেকে বসার ক্ষমতা রাখে পুলিশ। আর সেই পুলিশ বিভাগের প্রধানের দায়িত্বে কি না একজন বাংলাদেশি! অনেকে অবাক হন বৈকি।
তবে এই অবাক হওয়া পর্যন্তই সার। রহস্য ভাঙেন রতন নিজেই। বলে দেন, তিনি দেখতে মালয়েশিয়ার পুলিশ বাহিনীর ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) তানশ্রী খালিদ আবু বকরের মতো।
মালয়েশিয়ার স্থানীয় পত্রিকা নিউ স্ট্রেইট টাইমসে খালিদের ছবি দেখতে দেখতে রতন বলেন, ‘আমি যে দেখতে আইজিপি খালিদের মতোন, এটা মোটেই ঠিক নয়। তাঁর ছবি আমি ফেসবুকে এবং পত্রিকায় বেশ কয়েকবার দেখেছি। তিনি আমার চেয়ে দেখতে ভিন্ন।’

তবে রতন বললেই তো সে কথা মানছেন না তাঁর মালয়েশিয়ান ভক্তরা। রতন জানালেন, কয়েক মাস আগে একজন মালয়েশিয়ান ফেসবুকে রতনের সঙ্গে তোলা ছবি পোস্ট করে সেখানে ক্যাপশন লেখেন, আইজিপি রুটি তৈরির চাকরি নিয়েছেন। এই ছবি তখন ফেসবুকে বেশ সাড়া ফেলে।
আর এর পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে মালয়েশিয়ার ওই অঞ্চলে বেশ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

হাসিখুশি রতন বলেন, ‘মানুষ এসে আমার সঙ্গে ছবি তুলতে চায়। আমি অনেক সময় ব্যস্ততা রেখে লোকের আবদার মেটাই। মানুষকে খুশি হতে দেখলে আমার ভালো লাগে। অনেকেই আমাকে বলেছেন, আমি দেখতে কতটা খালিদের মতো। তবে আমি এখন সত্যিই উনার সঙ্গে দেখা করে একটি ছবি তুলতে চাই।’

রতন জানান, পরিবারকে আর্থিক সচ্ছলতা এনে দিতে পাঁচ বছর আগে বাংলাদেশ থেকে মালয়েশিয়া পাড়ি জমান তিনি। তাঁর স্ত্রী এবং দুই শিশুসন্তানের কথা ভাবতে হয়েছিল। ঢাকায় তিনি একটি দর্জির দোকানে কাজ করতেন। মালয়েশিয়ায় আগে থেকে বাস করা তাঁর বন্ধুরা বলেছিলেন, মালয়েশিয়া শান্তিপূর্ণ দেশ এবং এখানে বেশি আয় করে পরিবারকে সহায়তা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>