Home » খেলা » ভারত থেকে এল মুস্তাফিজের বড় দুঃসংবাদ
3

ভারত থেকে এল মুস্তাফিজের বড় দুঃসংবাদ

প্রায় ছয় মাস পর ইঞ্জুরির কারনে মাঠের বাইরে থাকা মুস্তাফিজের নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে ফেরাটা যেমন সৌভাগ্যই বয়ে এনেছে তেমনি এ সফর সেস না হতেই চার চারটি সুসংবাদ পেতে হল ’কাটার মাষ্টার’কে । সর্বশেষ দুসসংবাদটা এল ভারত থেকে।
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসি-র বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার খবরটাও নিউজিল্যান্ডে বসেই পেয়েছেন। আরও দু’টি সুসংবাদ পেলেন ১০ দিনের মধ্যে। ১৩ মাস পর ওয়ানডে সিরিজে প্রত্যাবর্তনের পর দুই ম্যাচে চার উইকেট নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে এক লাফে ২৯ ধাপ এগিয়েছেন কাটার মাস্টার।
৫৮তম স্থান থেকে বছরের প্রথম দিনে আইসিসি প্রকাশিত র‌্যাংকিংয়ে উঠে এসেছেন ২৯ নম্বরে। ওয়ানডে-তে কেরিয়ার সেরা ৫৩৪ রেটিং পয়েন্ট পাওয়ার সুসংবাদটাও পেয়েছেন ইংরেজি নববর্ষের দিনে। সোমবার পেলেন আর একটি সুসংবাদ। ওয়ানডে’র মতো টি-২০তেও কেরিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে এখন অবস্থান করছেন এই বাঁ হাতি।
সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজে দুটি ম্যাচ খেলে পেয়েছেন মাত্র একটি উইকেট। তার পরও সোমবার প্রকাশিত আইসিসি-র সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে এক লাফে ১০ ধাপ উপরে উঠে এসেছেন মুস্তাফিজুর। ২০ নম্বর থেকে ১০ নম্বরে উঠে এসেছেন। তবে এই সুসংবাদটা শোনার পরও ঢাকা থেকে পেয়েছেন সতর্কবার্তা। এবং তা খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান এমপি-র থেকে।
কাঁধের অস্ত্রোপচারের ধকল কাটিয়ে মাঠে ফিরে এখন অন্য সমস্যায় পড়েছেন মুস্তাফিজুর। আর সেই সমস্যার নাম কোমরের ব্যথা। নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো হচ্ছে নাকি এ কারণেই। ব্যথার কারণে একবার নাকি দেশে ফিরে আসতেও চেয়েছিলেন। এ কথা ঢাকায় ফিজিও বায়েজিদুল ইসলামের কাছ থেকে জানতে পারেন বিসিবি সভাপতি।
সোমবার মিডিয়াকে বিসিবি সভাপতি বলেন, “টি-২০ সিরিজের ম্যাচে মুস্তাফিজুরের খেলার কথা ছিল। যখন শুনলাম ও খেলবে না, তখন ওকে ফোন করে জানতে চাইলাম সমস্যাটা কোথায়। মুস্তাফিজ বলল ওর ব্যথা লাগছে। বিষয়টি জানতে চাইলাম তখন আমি মাশরাফি, সাকিব, মুশফিক, কোচের কাছে। পরে বায়েজিদকে (বিসিবি-র ফিজিও) আমার বাসায় এনে মুস্তাফিজুরের সঙ্গে টেলিফোনে কথা বলানো হল।
টেলিফোনে বিস্তারিত জেনে বায়েজিদ বলল, যেখানে অপরেশন হয়েছে সেখানে নয়, কোমরে নুতন করে ব্যথা অনুভব করছে মুস্তাফিজুর। যখন শুনলাম ও দেশে ফিরে আসতে চাইছে, তখন না করে দিয়েছি। ওখানেই সর্বোচ্চ চিকিৎসা নিয়ে সুস্থ করে দেশে ফিরে আসাই হবে উত্তম কাজ। এটাই বলে দিয়েছি।”
নিজের প্রথম আইপিএল-এই বাজিমাত করেছেন মুস্তাফিজুর। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ট্রফি জয়ে রেখেছেন অবদান। পেয়েছেন আইপিএলের সেরা উদীয়মার ক্রিকেটারের পুরস্কার। এক কোটি ৪০ লাখ টাকায় রেখে দেওয়া মুস্তাফিজুরকে এবারও প্রথম ম্যাচ থেকে পেতে চাইবে সানরাইজার্স হায়দারাবাদ।
এপ্রিলে শুরু আইপিএল। মুস্তাফিজুরের খেলার ভাগ্য এখন নির্ভর করছে বিসিবি-র সিদ্ধান্তের উপর। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান এমপি। “আইপিএলে খেলতে হলে বিসিবি থেকে অনাপত্তিপত্র (এওসি) নিতে হবে তাকে। তবে তার আগে ও যদি শারীরিকভাবে সম্পূর্ণ ফিট না থাকে, তাহলে এক শতাংশ ঝুঁকিও নেবে না বিসিবি। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগে আমরা কোনও ঝুঁকিই নেব না”- বলেছেন নাজমুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>