Home » খেলা » কিউইদের ইনিংসে প্রথম আঘাতটা আনেন রুবেল হোসেন…
capture

কিউইদের ইনিংসে প্রথম আঘাতটা আনেন রুবেল হোসেন…

তামিম-সাকিবদের ক্যাচ মিসের মহড়া, কোরে অ্যান্ডারসনের ঝড় আর কেন উইলিয়ামসনের অধিনায়কোচিত অর্ধশতকে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের প্রথম জয়ের রাস্তাটা কঠিন হয়ে গেল। শেষ টি-টোয়ন্টিতে জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৯৫ রানের পাহাড়সম স্কোর দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। মাত্র ৪১ বলে দুটি চার আর ১০টি বিশাল ছয়ে ৯৪ রান করেন অ্যান্ডারসন। আর ৫৭ বলে ৬০ রান করেন অ্যান্ডারসন। এ দুজনের ১২৪ রানের জুটিতে ম্যাচে এখন সুবিধাজনক অবস্থানে রয়েছে স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ধীরেসুস্থেই করে নিউজিল্যান্ড। ৪ ওভারেই আসে ৩৪ রান। আজ উইকেটের দেখা পেতে পঞ্চম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশকে। কিউইদের ইনিংসে প্রথম আঘাতটা আনেন রুবেল হোসেন। জেমস নিশামকে লেগবিফোরের ফাঁদে ফেলে ৩৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন টাইগার পেসার। ১২ বলে ১৫ রান করেন নিশাম। ওভারের শেষ বলে ফিরে যান কলিন মুনরো। আগের ম্যাচের নায়ক এই ম্যাচে রানের খাতাটাও খুলতে পারেননি। এরপর মোসাদ্দেকের করা সপ্তম ওভারের প্রথম বলে আউট হন টম ব্রুস। ৫ রান করেন তিনি।

তিন উইকেট হারিয়ে চাপে পড়া কিউইদের হয়ে লড়াই শুরু করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও কোরো অ্যান্ডারসন। চতুর্থ উইকেটে জুটিতে এই দুজন সংগ্রহ করেন ১২৪ রান। দলীয় ১৬৫ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন উইলিয়ামসন। ৫৭ বলে ৬০ রান করেন তিনি। অন্যপ্রান্তে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন অ্যান্ডারসন।

এর আগে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এই ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দলে একটি করে পরিবর্তন এসেছে। বিশ্রাম দেওয়া হয়েছে মুস্তাফিজুর রহমানকে। তাঁর বদলে সেরা একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। আর নিউজিল্যান্ডের হয়ে আজকের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হলো টম ব্লানডেলের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিপিং করার সময় কুঁচকিতে চোট পান লুক রনকি। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচে বড় ব্যবধানে স্বাগতিকদের কাছে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন, জিমি নিশাম, কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ব্লানডেল, মিচেল সান্টনার, বেন হুইলার, ট্রেন্ট্র বোল্ট ও ইশ শোধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>